July 10, 2020, 4:27 pm

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর জার্মানি এত বড় চ্যালেঞ্জের মুখোমুখি হয়নি

Spread the love

জাতির উদ্দেশ্যে দেয়া এ ভাষণে জার্মান চ্যান্সেলর ম্যার্কেল বর্তমান পরিস্থিতির গুরুত্ব তুলে ধরে বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর জার্মানি এত বড় চ্যালেঞ্জের মুখোমুখি হয়নি। করোনাভাইরাস মোকাবেলায় সবার অংশগ্রহণ চান চ্যান্সেলর ম্যার্কেল। দেশের মানুষের উদ্দেশ্যে কর্তৃপক্ষের নির্দেশ মেনে চলার আবেদন জানান তিনি।

তিনি বলেন, প্রত্যেককে সংক্রমণ এড়াতে সক্রিয় ও গঠনমূলক ভূমিকা পালন করতে হবে। বিশেষজ্ঞদের পরামর্শ মেনে পরিস্থিতির মোকাবেলা করতে কর্তৃপক্ষ যে নিয়ম বেঁধে দিচ্ছে, তা মেনে চলার আবেদন জানান তিনি। তবে এখনই দেশজুড়ে কারফিউ ঘোষণার কোনো সম্ভাবনার কথা উল্লেখ করেননি ম্যার্কেল।

তবে আগামী সপ্তাহে আরও কড়া নিয়মের পূর্বাভাস দেন তিনি। দেশের এমন কঠিন অবস্থায় ডাক্তার, নার্সসহ চিকিৎসাক্ষেত্রে যারা অক্লান্ত পরিশ্রম করে চলেছেন, তাদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন জার্মান চ্যান্সেলর।

মার্কেল আশ্বাস দেন, জার্মান সরকার ও মন্ত্রিসভা যতটা সম্ভব স্বচ্ছতা বজায় রেখে সবরকম প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে। বিশেষ করে স্বাস্থ্য পরিষেবা কাঠামো চালু রাখতে করোনাভাইরাসের প্রসারের গতি কমাতে সবরকম ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মরনঘাতী করোনাভাইরাসে জার্মানিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন প্রায় ৩০০০জন। এ রিপোর্ট লেখা পর্যন্ত জার্মানিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১২৩২৭ জন এবং এখন পর্যন্ত মৃতের সংখ্যা ২৮ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Translate »