July 10, 2020, 4:51 pm

শেয়ারপ্রতি এক টাকা লভ্যাংশ দেবে ব্যাংক এশিয়া

Spread the love

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক এশিয়া পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ কোম্পানিটির শেয়ারহোল্ডাররা লভ্যাংশ হিসেবে প্রতিটি শেয়ারের বিপরীতে নগদ এক টাকা পাবেন।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ব্যাংক এশিয়া লিমিটেডের পরিচালনা পর্ষদ। গতকাল অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় এ সুপারিশ করা হয়। লভ্যাংশসহ অন্যান্য বিষয় পর্যালোচনার জন্য আগামী ২৯ এপ্রিল বেলা ১১টায় কারওয়ান বাজারে অবস্থিত ব্যাংক এশিয়ার টাওয়ারের কনভেনশন হলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ এপ্রিল।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) করেছে ১ টাকা ৬৮ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৯ পয়সা।

চলতি ২০১৯ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) ব্যাংক এশিয়া লিমিটেডের সম্মিলিত ইপিএস হয়েছে ১ টাকা ৯৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল যথাক্রমে ১ টাকা ৭৩ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) সম্মিলিত ইপিএস হয়েছে ৮৮ পয়সা। ২০১৮ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে যা ছিল ৬৮ পয়সা।

ডিএসই জানিয়েছে, লভ্যাংশ ঘোষণার কারণে আজ কোম্পানিটির শেয়ার দাম বাড়ার ক্ষেত্রে কোনো সার্কিট ব্রেকার থাকবে না। অর্থাৎ কোম্পানিটির শেয়ার দাম যতখুশি বাড়তে পারবে। তবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নির্ধারিত সীমার নিচে শেয়ার দাম নামাতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     More News Of This Category
Translate »